চট্টগ্রামে ঈদ জামাতে ওসমান খাজার জুতা চুরি!

ক্রিকেটারদের জীবনটাই এমন। ঈদের দিনও ছুটি নেই। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির বেড়াজালে আটকে পড়ে জীবন, হারিয়ে যায় ঈদের আনন্দ। এই যেমন, জাতীয় দলের ক্রিকেটারদের একটি অংশকে এখন পরিবার পরিজন ছেড়ে অবস্থান করতে হচ্ছে চট্টগ্রামে।

অস্ট্রেলিয়া দলও চলে এসেছে চট্টগ্রামে। ঈদের দিনে দু’দলেরই আছে অনুশীলন। এর আগে সকালে চট্টগ্রামের পুলিশ লাইন ঈদগাহ মাঠে ঈদের জামাত আদায় করেন মুমিনুল হক, সাব্বির রহমান রুম্মান ও নাসির হোসেনের মত ক্রিকেটাররা।

সেখানে ছিলেন অস্ট্রেলিয়ার মুসলিম ক্রিকেটার ওসমান খাজাও। যদিও, এই ক্রিকেটারকে একটু বিপাকেই পড়তে হয়। জামাত শেষে নিজের জুতোজোড়া খুঁজে পাচ্ছিলেন না। স্থানীয় গণমাধ্যমের অনুমান, কোনো ছিচকে চোর সুযোগ বুঝে অস্ট্রেলিয়ান এই টপ অর্ডার ব্যাটসম্যানের জুতো জোড়া চুরি করেছে।

নামাজ আদায়ের পর টিম হোটেলে ফিরে যান ক্রিকেটাররা। সেখানে তাদের জন্য আজ স্পেশাল আইটেমেরও ব্যবস্থা আছে। বাকি ক্রিকেটাররা, মানে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ চট্টগ্রাম আসবেন আজ রাত সাড়ে ৮টার ফ্লাইটে।

প্রথম টেস্টে বাংলাদেশ ২০ রানের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। পাকিস্তানি বংশদ্ভুত এই অস্ট্রেলিয়ান দুই ইনিংস মিলিয়ে করতে পারেন মাত্র দুই রান। এবার ঈদের দিনের এই ঘটনা প্রমাণ করে, সময়টা সব দিক থেকেই খারাপ যাচ্ছে তার।

আগামী বুধবার, চার সেপ্টেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।