এক প্রিয়াঙ্কার এত নাম!

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার আনুষ্ঠানিক নামটা তো সবারই জানা। তবে, এর বাদেও তার বেশ কিছু নাম আছে। এর মধ্যে কয়েকটা পরিচিত। আর কয়েকটা একেবারেই অজানা। চলুন, জেনে নেওয়া যাক প্রিয়াঙ্কার নামের বৃত্তান্ত।

মিমি

প্রিয়াঙ্কা চোপড়ার ডাক নাম ‘মিমি’। তার পরিবার, আত্মীয়-স্বজন তাকে এই নামেই ডাকে। তার কাজিন আরেক বলিউড অভিনেত্রী পরিনিতি চোপড়া যখন তার কোন সাক্ষাৎকারে বা কোথাও ‘মিমি দি’ বলে কাউকে সম্বোধন করে তো ধরে নিবেন সে প্রিয়াঙ্কা চোপড়ার কথাই বলছে। নামটা ‍কিন্তু বেশ আদুরে।

পিগি চপস

এই নামটা অভিষেক বচ্চনের দেওয়া। ব্লাফমাষ্টার করার সময় অভিষেক প্রিয়াঙ্কাকে পিগি চপস বলে ডাকা শুরু করেন। কো-স্টারদের সাথে প্রিয়াঙ্কার সম্পর্ক সব সময়ই খুব বন্ধুত্বপরায়ণ। জুনিয়র বচ্চনের দেয়া নামটাও সে হাসিমুখেই গ্রহন করে। বলিউডবাসীও এই নতুন নামে প্রিয়াঙ্কাকে ডাকা শুরু করে। এখন অবশ্য এই নামটা তেমন শোনা যায় না। কিন্তু ২০১০ এর আগ পর্যন্ত প্রিয়াঙ্কার এই নামটা অনেক শোনা যেত।

পিসি

নামটা ২০১০ সালের পরেই ব্যাপক প্রচার পায়। ২০১০ এ প্রিয়াঙ্কা চোপড়া টুইটারে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন। তখন বলিউড তারকারা টুইটারে জয়েন করা শুরু করেননি। টুইটারে টুইট করতে শব্দ সংখ্যার একটা লিমিটেশন থাকায় ভক্তরা প্রিয়াঙ্কা চোপড়াকে সংক্ষিপ্ত করে পিসি লেখা শুরু করেন।

আর প্রিয়াঙ্কার নামটা এতোটাই পছন্দ হয় যে সে নিজেকে এই নামেই পরিচিত করা শুরু করেন। আর দ্রুতই নামটা টুইটার ছাড়িয়ে বলিউড পাড়ায় ছড়িয়ে পড়ে। পিসি ফ্যানদের কাছে এই নামটা আরো স্পেশাল কারণ পিসির ভক্তরা নিজেদেরকে পিসিম্যানিয়াক বলতো ওই সময়ে। ‘পিসি’র সাথে জনপ্রিয় হয় ‘পিসিম্যানিয়াক’ও।

সানশাইন

আদর করে ভক্তরা তাকে অনেক নামেই ডাকে তবে তার মধ্যে সানশাইন নামটা বেশী জনপ্রিয়। যদি কেউ বলে, ‘আজকে আমাদের সানশাইন এটা করছে’ বা ‘অমুক ড্রেসটা পড়ছে আজ সানশাইন’ তখন বুঝবেন কথাগুলো প্রিয়াঙ্কার ব্যাপারেই বলা হচ্ছে।

পিসির আরো কিছু নাম আছে। শাহরুখ খান এক সাক্ষাৎকারে তাকে বলিউডে ‘শিরো’’ উপাধি দিয়েছিলেন। তাই ‘শিরো’’ বললেও প্রিয়াঙ্কা চোপড়াকে বুঝানো হয়। যদিও, এই নামটা খুব একটা জনপ্রিয়তা পায়নি বাকিগুলোর মত।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।