আলোচিত তবে অনিশ্চিত

আচ্ছা ওই সিনেমাটার কী হল? অমুক পরিচালকের তমুক ছবির কথা শুনেছিলাম, ওটা আদৌ কী আর মুক্তি পাবে? – বলিউডের ভক্তরা এমন প্রশ্ন প্রায়ই করেন। অনেক আলোচনার ঝড় তুলে অনেক সিনেমার ঘোষণা আসলেও উদ্যোগগুলো অনেক ক্ষেত্রেই হারিয়ে যায় কালের গহবরে। এই পাঁচটি সিনেমা নিয়ে যেমন এখনো অনিশ্চয়তা আছে।

পানি

শেখর কাপুরের পানি সিনেমা নিয়ে বিতর্ক এখনো চলছে। প্রথমে যশ রাজ ফিল্মসের ব্যানারে সুশান্ত সিং রাজপুতকে নিয়ে এটা বানানোর কথা ছিল। কান চলচ্চিত্র উৎসবে এর আনুষ্ঠানিক ঘোষণাও আসে। ছবির কাজ আদৌ শুরু হয়নি। শেখর কাপুরের অস্পষ্ট বক্তব্য সেই বিতর্কের আগুনে ঘিঁ ঢেলেছে। একই সাথে এই সিনেমা হলিউডে বানানো হবে বলেও গুজব রটেছে!

শুদ্ধি

হৃতিক রোশান ও কারিনা কাপুরকে নিয়ে মহাসমারোহে শুদ্ধি নির্মানের ঘোষণা দিয়েছিলেন প্রথিতযশা পরিচালক করণ জোহর। সেই পরিকল্পনা ভেস্তে যায়। করন পরবর্তীতে ভারুন ধাওয়ান ও আলিয়া ভাটকে নিয়ে সিনেমাটি শুরু করতে চান। সম্প্রতি ধর্ম প্রোডাকশন হাউজ থেকে জানানো হয়, সিনেমাটি বানানোর জন্য আদর্শ সময় এখনো আসেনি!

আশিকি ৩

আশিকি ২-এর সাফল্যের পর আশিকি ৩-এর নির্মান অনুমিতই ছিল। বলিউডের অন্যতম আকর্ষণীয় জুটি আলিয়া ও সিদ্ধার্থ মালহোত্রার সেই সিনেমায় কাজ করার কথাও ছিল। যদিও সেই পরিকল্পনা বাস্তবায়ন হয়নি। সিনেমাটির সংশ্লিষ্ট কারো কাছে জিজ্ঞেস করলে একই উত্তরই আসে, ‘এখনো কোনো কিছু চূড়ান্ত হয়নি!’

হেরা ফেরি ৩

এই সিনেমাটিকে ঘিরে যেন অপেক্ষার শেষ নেই। বলিউডের ইতিহাসের অন্যতম জনপ্রিয় কমেডি সিনেমার তৃতীয় সংস্করণে একাধিকবার পাল্টানো হয় কুশীলব। অক্ষয় কুমার, সুনীল শেঠি ও পরেশ রাওয়ালকে নিয়ে সেই ২০১৪ সালে এক দফা শুটিং শুরু হয়। এরপর অক্ষয় নিজে থেকে সরে দাঁড়ান। যোগ হন অভিষেক বচ্চন, জন আব্রাহাম ও নানা পাটেকার। এরপর পরেশও সরে দাঁড়ান।

এখানেই শেষ নয় এক পর্যায়ে সিনেমা থেকে বাদ পড়েন পরিচালক নিরাজ ভোরাও। নতুন পরিচালক হন আহমেদ খান।  কাজের পরিবেশ নেই বলে কাজ ছেড়ে দেন সুনীল শেঠিও। এরপর কাস্টিং থেকে অভিষেক, জন ও নানা পাটেকারও চলে যান। আবারো এক হন অক্ষয়, সুনীল ও পরেশ – দ্য অরিজিনাল ট্রায়ো। সর্বশেষ গত মে’তে জানা যায় ফিরছেন নিরাজ বোরাও। ছবিটিতে এক অতিথি চরিত্রে কাজ করার কথা অভিষেক বচ্চনের। এই বছরেই মুক্তির কথা থাকলেও সেটা হচ্ছে না, কবে হবে সেটাও নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়নি।

নো এন্ট্রি মেয় এন্ট্রি

২০০৫ সালের হিট কমেডি সিনেমা নো এন্ট্রি’র সিকুয়েল বানানোর ঘোষণা আসে সিনেমাটি মুক্তির পরপরই। তবে, গত ১২ বছরেও সেটা আলোর মুখ দেখেনি। চলিতি বছরের এপ্রিলে জানা গেল, সিনেমাটি এখনো বাতিল হয়নি, সালমান খানের জায়গায় আসতে পারেন হৃতিক রোশান।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।